Bartaman Patrika
কলকাতা
 

মেরামতির কারণে পুরোপুরি বন্ধ থাকবে পণ্যবাহী গাড়ি
কাল থেকে সোমবার পর্যন্ত সাঁতরাগাছি
ব্রিজে যান নিয়ন্ত্রণ, ব্যাপক জটের আশঙ্কা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জরুরি মেরামতির কারণে আগামীকাল, শুক্রবার থেকে আগামী সোমবার পর্যন্ত সাঁতরাগাছি ব্রিজ দিয়ে কোনও পণ্যবাহী লরি চলাচল করতে দেওয়া হবে না। এই ক’দিন সেতুর একটি লেন দিয়ে ছোট গাড়ি, রুটের বাস ও বাইক চালানো হবে। ২ নম্বর জাতীয় সড়ক দিয়ে আসা পণ্যবাহী লরিকে কোনা এক্সপ্রেসওয়ে মোড় থেকে ঘুরিয়ে বাঁকড়া হয়ে নতুন রাস্তা হয়ে বেলেপোল থেকে ফের কোনা এক্সপ্রেসওয়েতে তোলা হবে।
বিশদ
বইতে ছাড় নয়, ভিড় টানছে অনুষ্ঠান-সাহিত্যিক-সেলিব্রিটিরা

সৌম্য নিয়োগী, কলকাতা: বই বিক্রি হচ্ছে ভালোই। তবুও কলকাতা আন্তর্জাতিক বইমেলায় ভিড় টানছেন সেই সেলিব্রিটিরাই। বুধবার বইমেলার ষষ্ঠ দিনে যত বিকেল গড়িয়েছে, ততই বেড়েছে মানুষের আনাগোনা। সেই ভিড়ের মূল অভিমুখ কিন্তু ছিল বিভিন্ন স্টলে হওয়া অনুষ্ঠান, ক্যুইজ ও স্টলের সামনে বই প্রকাশ করতে আসা সেলিব্রিটিরাই।
বিশদ

07th  February, 2019
চন্দননগরে ৮টি ঔপনিবেশিক স্থাপত্য সংস্কারে উদ্যোগী ফ্রান্স

 বিএনএ, চুঁচুড়া: একদা নিজেদের উপনিবেশ শহর চন্দননগরে ছড়িয়ে-ছিটিয়ে থাকা স্থাপত্যগুলিকে সংস্কারের উদ্যোগ নিল ফ্রান্স। এজন্য চন্দননগর কলেজ, রেজিস্ট্রি অফিস, চার্চ, কানাইলাল বিদ্যামন্দিরের ইংরেজি ও ফরাসি বিভাগ, দুর্গাচরণ রক্ষিতের বাড়ি, লিবার্টি গেট সহ মোট ৮টি স্থাপত্যকে কয়েক দফায় পরিদর্শনের পর ভারতে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূত ও হেরিটেজ কমিশনের সদস্য এবং জেলা প্রশাসনিক আধিকারিকরা চিহ্নিত করেছেন।
বিশদ

07th  February, 2019
জোড়া উড়ালপুল পাচ্ছে
দক্ষিণ কলকাতা

চিড়িয়াখানা-টালিগঞ্জ, জজ কোর্ট-বালিগঞ্জ ফাঁড়ি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ কলকাতাকে আরও গতিময় করে তুলতে নতুন দু’টি উড়ালপুল তৈরির সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। একটি হবে আলিপুরে গোপালনগরের কাছে সরকারের অতিথিশালা ‘সৌজন্য ভবন’ থেকে বালিগঞ্জ ফাঁড়ি পর্যন্ত। অপরটি আলিপুর চিড়িয়াখানা থেকে টলি ক্লাব। এই দু’টি উড়ালপুল তৈরির জন্য ফিজিবিলিটি এবং বিস্তারিত প্রকল্প রিপোর্ট (ডিপিআর) বানাতে উদ্যোগী হয়েছে পূর্ত দপ্তর।
বিশদ

07th  February, 2019
দমদমে গাড়িতে আগুন, চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদম পূর্ব সিঁথির মালির মাঠে পরপর গাড়িতে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়াল। মঙ্গলবার গভীর রাতে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনাস্থলে আসে দমকলের তিনটি ইঞ্জিন। আসে দমদম থানার পুলিস। দক্ষিণ দমদম পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডে অবস্থিত ওই মাঠে বিক্ষিপ্তভাবে প্রায় ২০টির বেশি গাড়ি থাকে।
বিশদ

07th  February, 2019
অবৈধ সম্পর্কের জেরে গুপ্তিপাড়ায়
একই দড়িতে যুগলের আত্মহত্যা

 বিএনএ, চুঁচুড়া: বিবাহ বহির্ভূত সম্পর্ক নিয়ে টানাপোড়েনের জেরে বাড়ি থেকে বেরিয়ে গিয়ে পাশে পরিত্যক্ত ঘরে একই দড়ির দু’পাশে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হলেন প্রেমিক ও প্রেমিকা। মঙ্গলবার রাতে বলাগড় থানার গুপ্তিপাড়া স্টেশন সংলগ্ন কারাকৃষ্ণপল্লিতে মর্মান্তিক এই ঘটনা ঘটেছে।
বিশদ

07th  February, 2019
  শিশুকন্যা খুনে গ্রেপ্তার সৎ বাবা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ময়দানে দু’বছরের শিশুকন্যাকে খুনের ঘটনায় সৎ বাবাকে গ্রেপ্তার করল পুলিস। মঙ্গলবার রাতে তাকে ময়দান এলাকা থেকে ধরা হয়। ঘটনার পর থেকেই সে পলাতক ছিল। ধৃত জেরায় খুনের কথা স্বীকার করেছে বলে পুলিসের দাবি।
বিশদ

07th  February, 2019
 মহিলা সেজে টয়লেটের দায়িত্বে পুরুষ! ধুন্ধুমার দমদম স্টেশনে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেখে বোঝার এতটুকু উপায় নেই। পরনে শাড়ি-ব্লাউজ। সেজেগুজে দিব্যি মহিলাদের ‘পে অ্যান্ড ইউজ’ টয়লেটে টাকা সংগ্রহ করছিল সে। কিন্তু বিপত্তি বাধল বুধবার। মেয়েকে নিয়ে যখন এক মহিলা প্রকৃতির ডাকে সাড়া দিতে টয়লেটে ঢুকেছিলেন, সেই সময় লুকিয়ে দেখার চেষ্টা করে টাকা সংগ্রহের কাজে নিযুক্ত ওই ‘মহিলা’।
বিশদ

07th  February, 2019
বাগদায় নাবালিকাকে খুন করে আত্মঘাতী হওয়ার চেষ্টা যুবকের

 বিএনএ, বারাসত: প্রেমের জন্য চাপ দেওয়ার পর বিয়ে করার জন্য চাপ দিচ্ছিল এলাকারই এক যুবক। কিন্তু, নাবালিকা স্কুলছাত্রী স্পষ্ট জানিয়ে দিয়েছিল, সে বিয়ে করতে পারবে না। তারই জেরে ছাত্রীর বাড়িতে গিয়ে তাকে খুন করার পর আত্মহত্যার চেষ্টা করল ওই যুবক।
বিশদ

07th  February, 2019
ডেঙ্গুপ্রবণ ওয়ার্ড চিহ্নিত করে কাজ শুরু করল পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা শহরের ডেঙ্গুপ্রবণ ১৮টি ওয়ার্ডকে চিহ্নিত করে এখন থেকেই প্রতিরোধের কাজ শুরু করে দিল কলকাতা পুরসভা। গত বছর শহরের যেসব এলাকায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেশি পাওয়া গিয়েছে, সেই এলাকা ধরেই হয়েছে এই চিহ্নিতকরণের কাজ।
বিশদ

07th  February, 2019
নাবালিকা শ্যালিকাকে পাচার, গ্রেপ্তার জামাইবাবু

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিহারের মতিহার জেলা থেকে এক নাবালিকাকে উদ্ধার করল বারুইপুর পুলিস। ওই একই জায়গা থেকে আরও এক তরুণীকে পেয়েছে পুলিস। দু’জনের বাড়ি বারুইপুর মহকুমা এলাকায়। উদ্ধারকারীদের সঙ্গে কথা বলে নাবালিকার জামাইবাবু বাঞ্ছা মণ্ডলকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

07th  February, 2019
তৃণমূলের নালিশ উচ্চ মহলে
ঝড়খালির বিট অফিসার ও গার্ডকে
বদলি, ডিএফও’র সঙ্গে সংঘাত তুঙ্গে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কাজে গাফিলতির অভিযোগ এনে দক্ষিণ ২৪ পরগনা বন বিভাগের ডিএফও সন্তোষ জি আর ঝড়খালির বিট অফিসার সুপ্রিয় চক্রবর্তী ও ফরেষ্ট গার্ড স্বপন মণ্ডলকে বদলি করে দিয়েছেন। তা নিয়ে বন কর্তাদের সঙ্গে শাসকদলের বন কর্মচারী সংগঠন ফেডারেশনের সংঘাত আরও দানা বাঁধল।
বিশদ

07th  February, 2019
ই-জেম থেকেই কিনতে হবে যাবতীয় পণ্য,
কেন্দ্রের নিয়ম চালু নিয়ে বৈঠক পুরসভায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভায় শীঘ্রই চালু হতে চলেছে ই-জেম ব্যবস্থা। কেন্দ্রীয় সরকারের এক নির্দেশিকা অনুসারে সমস্ত সরকারি পরিষেবা প্রদানকারী সংস্থাকে একটি সরকারি ই-মার্কেটপ্লেস বা পোর্টালের মাধ্যমে সমস্ত প্রয়োজনীয় পণ্য কিনতে হবে।
বিশদ

07th  February, 2019
মা উড়ালপুলের দ্বিতীয় র‌্যাম্পের
উদ্বোধন মুখ্যমন্ত্রী করবেন কাল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাল, শুক্রবার মা উড়ালপুলের দ্বিতীয় র‌্যাম্পের উদ্বোধন হতে চলেছে। বিশ্ববঙ্গ কনভেনশন সেন্টারে বাণিজ্য সম্মেলনের শেষ দিনে সব কর্মসূচি সেরে ফেরার সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর উদ্বোধন করবেন।
বিশদ

07th  February, 2019
বিপুল পরিমাণ চোরাই সোনা উদ্ধার হাওড়া ও কলকাতায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাওড়া ও কলকাতায় পৃথক তল্লাশি অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সোনা বাজেয়াপ্ত করল ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই) এবং শুল্ক দপ্তর। গ্রেপ্তার করা হয়েছে তিনজনকে। বাজেয়াপ্ত করা হয়েছে বিপুল পরিমাণ সোনা।
বিশদ

07th  February, 2019

Pages: 12345

একনজরে
 হায়দরাবাদ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): চূড়ান্ত অবহেলার নজির। অস্ত্রোপচারের পর রোগীর পেটের ভিতরই একজোড়া কাঁচি রেখে পেট সেলাই করে দিলেন চিকিৎসকেরা। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদের একটি সরকারি ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিলিগুড়ি পুরসভার প্রাপ্য আদায়ের জন্য রাজনৈতিক লড়াইকে এবার চ্যালেঞ্জের জায়গায় নিয়ে যেতে চাইছে সিপিএম। সেই কারণে লোকসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে কলকাতার মেট্রো চ্যানেলে প্রস্তাবিত ধর্না কর্মসূচি নিয়ে এসপার-ওসপার মনোভাব নিতে চায় তারা। ...

সংবাদদাতা, রামপুরহাট: লোকসভা ভোটের মুখে ঝাড়খণ্ড সীমানা লাগোয়া বীরভূমের গ্রামগুলিতে ‘সাবধান’ শিরোনামে লিফলেট ঘিরে আতঙ্কের সৃষ্টি হয়েছে। কে বা কারা রাতের অন্ধকারে এলাকায় লিফলেটগুলি ছড়িয়ে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ত্রিভুজ কম্বিনেশনের সাহায্যেই রবিবার আইএসএলের অ্যাওয়ে ম্যাচে এফসি পুনে সিটি’কে হারানোর স্বপ্ন দেখছে এটিকে। রবিবার পুনের বালেওয়াড়ি স্টেডিয়ামে খেলবে স্টিভ কোপেলের দল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠনপাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: দ্বিতীয় বাহাদুর শাহ জাফর রেঙ্গুনে নির্বাসিত
১৮৯৫ - উইলিয়াম জি. মরগ্যান ভলিবল খেলার প্রচলন করেন।
১৯০০ - ডেভিস কাপ টেনিস টুর্নামেন্ট শুরু হয়।
১৯০২ – মণীশ ঘটক, বাঙালি গল্পকার, কবি এবং ঔপন্যাসিকের জন্ম
১৯৪৩: মার্কিন দাবাড়ু ববি ফিশারের জন্ম
১৯৭০ – প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেটার গ্লেন ম্যাকগ্রার জন্ম
১৯৭৯ - বাঙালি সাহিত্যিক বলাইচাঁদ মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৮৪: ভরতনাট্যম শিল্পী বালা সরস্বতীর মৃত্যু

09th  February, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ শ্রীশ্রী সরস্বতী পূজা
২৭ মাঘ ১৪২৫, ১০ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১৯/৪৪ দিবা ২/৯। রেবতী ২২/২৩ রাত্রি ৭/৩৭। সূ উ ৬/১৫/৪৭, অ ৫/২৬/৫, অমৃতযোগ দিবা ৭/০ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/৯ গতে ৮/৫১ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১৪ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/২ মধ্যে।
আজ শ্রীশ্রী সরস্বতী পূজা
২৬ মাঘ ১৪২৫, ১০ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১০/২৫/৩। রেবতীনক্ষত্র অপঃ ৪/২৩/৩০, সূ উ ৬/১৭/৮, অ ৫/২৪/২৪, অমৃতযোগ দিবা ৭/১/৩৭ থেকে ৯/৫৯/৩৩ মধ্যে এবং রাত্রি ৭/৭/২৬ থেকে ৮/৫০/১৮ মধ্যে, বারবেলা ১০/২৭/২২ থেকে ১১/৫০/৪৬ মধ্যে, কালবেলা ১১/৫০/৪৬ থেকে ১/১৪/১১ মধ্যে, কালরাত্রি ১/২৭/২২ থেকে ৩/৩/৫৭ মধ্যে।
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে পারেন। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: স্বামী-স্ত্রীর ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৪৭: কবি নবীনচন্দ্র সেনের জন্ম১৯২৩: রঞ্জন রশ্মির আবিষ্কারক জার্মান বিজ্ঞানী ...বিশদ

07:03:20 PM

বেলেঘাটার একটি আবাসনে ২ ব্যক্তির দেহ উদ্ধার, তদন্তে পুলিস 

06:07:00 PM

মেদিনীপুর শহরে চলল গুলি, তদন্তে পুলিস 

06:03:00 PM

মুম্বইতে প্রায় ৩৯ কোটি টাকার কোকেন সহ গ্রেপ্তার ৪ বিদেশি নাগরিক 

05:40:00 PM

মুম্বইয়ের নেহেরু নগরে ২টি বাসে আচমকা আগুন

04:54:00 PM